• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

পীরগঞ্জে শিশু সহিংসতা রোধে গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:১৭ পিএম
শিশু সহিংসতা রোধে
গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে বৈঠক

পীরগঞ্জ প্রতিনিধি, রংপুর: রংপুরের পীরগঞ্জে লিঙ্গ ভিত্তিক সহিংসতা (জেন্ডার বেইজড ভায়োলেন্স) ও শিশু সহিংসতা রোধে শিশু ফোরাম ও গণমাধ্যম ব্যাক্তিত্বদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩১ জুলাই) পীরগঞ্জ প্রেসক্লাব হলরুমে ‘ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’ পীরগঞ্জ এরিয়া প্রোগ্রামের সহযোগীতায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, ওয়ার্ল্ড ভিশন পীরগঞ্জ এপি’র ম্যানেজার- ডায়মন্ড জেসপার ঘাগড়া, প্রোগ্রাম অফিসার ডানিয়েল সরকার, রিপন গোমেজ, আমজাদ হোসেন, পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েল, সাধারন সম্পাদক মাজহারুল আলম মিলন, আব্দুল্লাহিল বাকী বাবলু, আনজারুল হক, বখতিয়ার রহমান, অমিতাব বর্মন, হাসান আলী প্রধান, মাহমুদুল হাসান, শিশু ফোরামের সভাপতি, রত্না আক্তার, শাহারা খাতুন, রিমু আক্তার, সম্পাদক হাসানুজ্জামান ইশান, কোষাধ্যক্ষ মহিবুল্লাহ্ মন্ডল প্রমূখ।

বৈঠকে গণমাধ্যম ব্যাক্তিত্ব ও ইউনিয়ন ভিত্তিক বিভিন্ন শিশু ফোরাম সংগঠনের বেশ কিছু সংখ্যক সদস্য সদস্যা উপস্থিত ছিলেন।

এ বৈঠকে শিশু ফোরামের সদস্যরা বর্তমান সমাজে শিশুদের বড় হওয়ার ক্ষেত্রে অনেক পরিবারে পারিবারিক পর্যায় থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে যে প্রতিবন্ধকতা ও সহিংসতার ঘটনা ঘটছে তাতে উদ্বেগ প্রকাশ করেন। তারা তাদের প্রতিক্রিয়ায় বলেন, আমাদের সমাজের বিশেষ করে বয়স্ক ও অশিক্ষিত ব্যক্তিদের অনেকে আমরা একটু বড় হলেই বিয়ের জন্য উদগ্রীব হয়ে উঠেন কিংবা উপার্জনের জন্য চাপ সৃষ্টি করেন। বাহিরে বের হলেই বিশেষ করে মেয়েরা ইভটিজিং এর শিকার হচ্ছে। তারা সুস্থ্য মানষিক বিকাশের মধ্য দিয়ে বড় হওয়ার ক্ষেত্রে এ সব প্রতিবন্ধকতা দুর করতে গণৃমাধ্যম কর্মীসহ সমাজের সর্ব শ্রেণীর মানুষের সহযোগীতা কামনা করেন।

উক্ত বৈঠকে গণমাধ্যম কর্মীরাও বাল্য বিবাহ, শিশুশ্রম, ইভটিজিং, শিশু নির্যাতন, শোষন, নিপিড়নসহ বিভিন্ন ক্ষেত্রে শিশুদের পাশে থেকে সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

ঢাকানিউজ২৪.কম / বখতিয়ার রহমান/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image