• ঢাকা
  • সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শ্রীমঙ্গলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সম্মেলন ও পূর্ণাঙ্গ কমিটি গঠন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৬ পিএম
শ্রীমঙ্গলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সম্মেলন
নাট্য অভিনেতা ঝুনা চৌধুরী

মো: জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার  : "সংস্কৃতির শক্তিতে জেগে ওঠো বাংলাদেশ" এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারে শ্রীমঙ্গলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সভা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (১১ জুলাই) বিকাল ৫ টা থেকে রাত ১১ টা পর্যন্ত  শ্রীমঙ্গল টি হ্যাভেন রিসোর্টের হল রুমে প্রতিনিধি সভা সম্মেলন ও ২০২৩-২৪ সালের ২০ সদস্যের পূর্ণাগ কমিটি গঠিত হয়েছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিনিধি সম্মেলনে সভায় অধ্যক্ষ মুয়ীজুর রহমান স্যারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি বিশিষ্ট নাট্যজন, নাট্য অভিনেতা ঝুনা চৌধুরী।  

সভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সমন্বয়ক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির শামসুল আলম সেলিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের মৌলভীবাজার জেলার সভাপতি আব্দুল মুতিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের মৌলভীবাজার জেলার সংগঠক  আসম সালেহ সোহেল, শ্রীমঙ্গল থিয়েটারে সভাপতি  আবু সুলতান মোহাম্মদ ইদ্রিস লেদু, বিএমএফ সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা: হরিপদ রায় সহ প্রমুখ। 

সম্মিলিত সাংস্কৃতিক জোটের শ্রীমঙ্গলের ভারপ্রাপ্ত সদস্য সচিব কাওছার ইকবাল স্বাগত বক্তব্য রাখেন। 

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল সাংস্কৃতিক একাডেমী সভাপতি ও শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সম্পাদক বিকুল চক্রবর্তী, বাংলাদেশ আবৃত্তি শিল্পী সংসদ সভাপতি  দেবাশীষ চৌধুরী রাজা, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজে প্রভাষক জলি রানী পাল, দেশ থিয়েটার সহ সভাপতি তৌহিদুল ইসলাম  মিলন, প্রান্তিক থিয়েটারের সম্পাদক অনিক চট্রাচার্য্য সাজু, বনফুল থিয়েটারে সভাপতি কামরুল হাসান বাবুলসহ অনেকে।

২০২৩-২০২৪ সালে দুই বছরের জন্য ২০ সদস্যে শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্মিলিত সাংস্কৃতিক জোট'র  নতুন কমিটির নাম ঘোষনা করেন  ঝুনা চৌধুরী  তারা হলেন,  সভাপতি  আবু সুলতান মোহাম্মদ  ইদ্রিস লেদু ও এছাড়াও সিনিয়র সহ -সভাপতি বুলবুল আনাম চৌধুরী,  কাওছার ইকবাল চৌধুরী, দেবব্রত দত্ত হাবুল, জহর তরফদার,  তোফাজ্জেল হোসেন ফয়েজ। সাধারণ সম্পাদক দেবাশীষ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক গোবিন্দ রায় সুমন, অনিতা শ্যাম, সাংগঠনিক সম্পাদক শ্যামল আচার্য্য, অর্থ সম্পাদক মো: তৌহিদুল ইসলাম মিলন, দপ্তর সম্পাদক ঝিনুক বৈদ্য,  প্রচার ও প্রকাশনা সম্পাদক অলক পাল, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারুক আহমেদ বাপ্পী, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক ভট্রাচার্য্য সাজু এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন,  ৫ জন তারা হলেন, মোমিনুল হোসেন সোহেল, জহিরুল মিঠু, ইপা বড়ুয়া,  কৌশিক চট্রাচার্য্য ও  দ্বিপ দত্ত আকাশ।

নবনির্বাচিতরা আগামি দু বছর শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্মিলিত সাংস্কৃতিক জোটের দায়িত্ব পালন করবে বলে জানান কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ঝুনা চৌধুরী। 

সম্মিলিত সাংস্কৃতিক জোট'র  নর্বাচিত সভাপতি  আবু সুলতান মোহাম্মদ  ইদ্রিস লেদু বলেন, আগামি দুই বছরের জন্য আমাকে শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নির্বাচিত করা হয়েছে।আমি যেনো সকলকে নিয়ে সুন্দরভাবে মিলে মিশে শ্রীমঙ্গলে সকল সাংস্কৃতিক দলকে নিয়ে ভালোভাবে চলতে পারি সকলে আমাকে সহযোগিতা করবেন। ঢাকার কেন্দ্রীয় কমিটি কে ধন্যবাদ জানাই।  

সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি বিশিষ্ট নাট্যজন নাট্য অভিনেতা  ঝুনা চৌধুরী বলেন, আমার সৌভাগ্য আমি এত বড় একটা ইতিহাসের সাথে সংযুক্ত হতে পারলাম, কারন সম্মিলিত সাংস্কৃতিক জোটের   দীর্ঘ দিন ধরে কাজ হয়েছে একটি পূর্না কমিটি করার দায়িত্ব আমাদের উপরে পড়েছিলো।  এ শহরে বাহিরে কারন নিরপেক্ষতা থাকবে এবং এখানকার যারা ছিলো তাদের সহযোগিতায় ৫৪ টি দলের সম্মন্বয়ে একটি  কার্যকরী কমিটি করা হয়েছে। যাদেরকেই দেওয়া হয়েছে তাদের প্রত্যকেই শুধু শ্রীমঙ্গল সাংস্কৃতিতে নয়  অনেকেই সারা দেশ ব্যাপী পরিচিতি আছে। অসম্প্রদায়িকতা মুক্তিযুদ্ধের চেতনা আছে দেশপ্রেম আছে। তাদের দ্বারা আমরা একটি পূর্ণা কমিটি করেছি। আমি বিশ্বাস করি সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয়ভাবে যে সকল সিদ্ধান্ত গ্রহণ করে সে গুলি বাস্তবায়নে ওনারা থাকবে, পাশাপাশি শ্রীমঙ্গলে অন্যায় বা যে গুলি অপ্রয়োজনীয় ধর্মীয় কুসংস্কাছান্ন প্রভাব যদি পড়ে বা কোন যদি অসাম্যঞ্জ্যতা দেখা দেয়, আমরা তার বিরুদ্ধে মঞ্চে নামবো এমন কি আমরা  তাদের  বিরুদ্ধে রাজপথে দাঁড়াবো।  

নবনির্বাচিত সম্মিলিত সাংস্কৃতিক জোট'র সাধারণ সম্পাদক দেবাশীষ চৌধুরী রাজা বলেন, আমি নিজেই জানতাম না  আমাকে সাধারণ সম্পাদক  পদে নির্বাচিত করা হবে এটি আমার জন্য হতবাক করার বিষয়।আগামি এই কমিটি নিয়ে যেনো সকল কে নিয়ে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করতে পারি সেই সকলের সহযোগিতা চাই ।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image