• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ নারী ফুটবল দলে নেই সংকট 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৯ পিএম
নেই সংকট 
বাংলাদেশ নারী ফুটবল দল

নিউজ ডেস্ক : ফিফা ফ্রেন্ডলি ম্যাচ আয়োজনে কোনো আর্থিক সংকটে নেই নারী দল। জুলাইয়ে নেপালের বিপক্ষে দুটি ম্যাচের পর অক্টোবরে লেবাননে খেলতে যাবে বাংলাদেশ নারী ফুটবল দল।এমনটাই জানিয়েছেন নারী উইং চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। 

সাফ জয় করে দেশের ফুটবলে একটা জাগরণ তৈরি করে বাংলাদেশ নারী ফুটবল দল। প্রত্যাশা ছিল, এই জয়যাত্রায় হয়তো বা বদলে যাবে দেশের রুগ্ণ ফুটবলের চিত্র। তবে সম্ভাবনা তৈরি হওয়ার পরও নানা প্রতিবন্ধকতায় বাধাগ্রস্ত হয় পথচলা।

অবশ্য শুরু থেকেই মাঠে ফুটবল রাখার চেষ্টা করেছে বাফুফে। তবে সিঙ্গাপুর, মঙ্গোলিয়ার মতো প্রতিপক্ষ কথা দিয়েও খেলতে অপারগতা প্রকাশ করলে বিপাকে পড়ে ফেডারেশন। অবশেষে ফুটবল কুটনীতি কাজে লাগিয়ে নেপালকে পেয়েছে। একই সঙ্গে ম্যানেজ হয়েছে লেবানন।

নারী উইং চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, 'মঙ্গোলিয়া বারবারই আমাদের কনফার্ম করেছিল, তবে যখন আমরা অফিশিয়াল কনফার্মেশন চেয়েছি তখন তারা না করে দিয়েছে। এমনভাবেই যখন আমরা কাউকেই পাচ্ছিলাম না, তখন আমরা নেপালকে কনফার্ম করালাম। নেপাল আগামী মাসে ১২ ও ১৫ তারিখে দুইটি ম্যাচ খেলবে। আর অক্টোবর উইন্ডোতে লেবাননের সঙ্গে ম্যাচ আছে। সেটা লেবাননে গিয়ে খেলতে হবে।'  

মাহফুজা আক্তার কিরণ বলেন, বাফুফে প্রেসিডেন্ট ওদের সঙ্গে বসেছিল, যেন ওদেরকে আরও বুস্টআপ করা যায়। ওরাও এখন বুঝে যে ওদের ভালোভাবে অনুশীলন করতে হবে, যাতে ওরা ম্যাচে ভালো রেজাল্ট করতে পারে।  

চলতি বছর বিভিন্ন ইভেন্টে অংশ নিতে বাজেট জটিলতায় পড়েছে বাফুফ। ঘাটতি আছে মোটা অঙ্কের টাকা। তবে নারী ফুটবলারদের এই ম্যাচ আয়োজনে কোন সমস্যায় পড়তে হবে না বলে নিশ্চিত করেছে নারী উইং।

নারী উইং চেয়ারম্যান বলেন, যে ফাইন্যানশিয়াল স্ট্যাটমেন্টটা দুদিন আগে দিয়েছে সেখানে কিন্তু একটা জিনিস বলা আছে, আমাদের টোটাল খরচটা কত হবে। এখন সেই স্ট্যাটমেন্টে আমাদের কিছুটা ঘাটতি আছে। তবে বাকিটা কোনোভাবে ম্যানেজ হবে অবশ্যই। ফলে ম্যাচ আয়োজনে কোনো সমস্যা হবে না।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image