• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কে এই কিউই ব্যাটার রাচিন রবীন্দ্র


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩০ পিএম
ক্রিকেট
রাচিন রবীন্দ্র নতুন কিউই ব্যাটার

ওডিআই বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরি করা ব্যাটসম্যান হয়েছেন রচিন রবীন্দ্র। মাত্র ৮২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন রাচিন। এছাড়াও রচিন রবীন্দ্র ওডিআই বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলে সেঞ্চুরি করা বিশ্বের তৃতীয় সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন।

নিউজ ডেস্ক: রচিন রবীন্দ্র ভারতীয় বংশোদ্ভূত, তার বাবা রবি কৃষ্ণমূর্তি ব্যাঙ্গালোরের একজন সফটওয়্যার আর্কিটেক্ট ছিলেন। কৃষ্ণমূর্তি ব্যাঙ্গালোরে ক্লাব ক্রিকেটও খেলেন। এরপর তিনি নিউজিল্যান্ড যাওয়ার সিদ্ধান্ত নেন এবং সেখানে স্থায়ী হন। 

রবীন্দ্রের দাদা ব্যাঙ্গালোরের বিজয়া কলেজে পড়াতেন। রচিন রবীন্দ্র উইলমিংটনে জন্মগ্রহণ করেন এবং সেখানে ক্রিকেট খেলা শুরু করেন। প্রথমত, তিনি নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলে জায়গা করে নেন এবং সাফল্যের সিঁড়ি বেয়ে তিনি টেস্ট দলে আসেন এবং ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলেন। 

তাঁর বাবা শচীন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়ের ভক্ত ছিলেন এবং তিনি উভয়ের নাম একত্রিত করে তাঁর ছেলের নাম রাখেন রচিন রবীন্দ্র। আসলে, যখন তাদের ছেলের জন্ম হয়েছিল, তখন তারা শচীন এবং রাহুল দ্রাবিড়ের নামে তার নাম রাখার সিদ্ধান্ত নিয়েছিল। তারা রাহুলের 'রা' এবং শচীনের 'চিন' একত্রিত করে রাচিনের নাম রেখেছিল।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image