• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভৈরবে ছোট ভাইয়ের মৃত্যুর শোক সইতে না পেরে বোনের মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪২ পিএম
ভৈরবে
ছোট ভাইয়ের মৃত্যুর শোক সইতে না পেরে বোনের মৃত্যু

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে আদরের একমাত্র ছোট ভাইয়ের মৃত্যুর সংবাদ শুনে সইতে না পেরে বড় বোনের মৃত্যু। ঘটনাস্থলে সরে জমিনে গিয়ে জানা যায়। সোমবার দুপুরে ভৈরব পৌর শহরের চন্ডিবের মোল্লা বাড়ি  দক্ষিণ পাড়া এলাকায় ১০ নং ওয়ার্ডের যুবদলের সাবেক সভাপতি বাছির মোল্লার একমাত্র ছেলে নিরব মোল্লা (১৬) সহপাঠীদের সাথে ফুটবল খেলতে যায়।

এসময় খেলাধুলা শেষ করে সে বাড়ি ফেরার পথে নিজের গায়ের ধুলাবালি  চন্ডিবের পূর্ব পাড়া সতীর খালের পানিতে পরিষ্কার করতে গেলে মূহুর্তে নিরব খননকৃত খালে জমাট বাঁধা বৃষ্টির পানিতে পড়ে গর্তে নীচে তলিয়ে যায়।

সহপাঠীদের ডাক-চিৎকারে প্বার্শে কাজে নিয়োজিত ও তার স্বজনরা অনেক খোঁজাখুঁজির পর  নিরবের নিথর দেহটি উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রওশন আরা রিপা মৃত্যু ঘোষণা করেন। নিরব স্থানীয়  ব্লু বার্ড কিন্ডারগার্টেন স্কুলের ৬ ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। পরে, একমাত্র স্নেহের ছোট ভাইকে চির দিনের মতো হারিয়ে শোকে বার বার জ্ঞান হারিয়ে ফেলেন মেঝো বোন নাজা বেগম। পরে, নিরবের লাশটি তার বাড়িতে নিয়ে আসলে সেখানে এক হৃদয় বিদারক পরিস্থিতি সৃষ্টি হয়।আদরের একমাত্র ছেলেকে হারিয়ে বাবা-মা আত্মীয় স্বজন বাকরুদ্ধ হয়ে পড়ে। এ দিকে ভাইয়ের মৃত্যুর শোক সইতে না পেরে মনের ভারী চাপা কষ্টে আত্মহারা হয়ে বোন নাজা বেগম তাদের নিজস্ব ভবনের ৩য় তালার ছাদ থেকে লাফিয়ে পড়ে প্রথম তালার ছাদে পরে গুরুতরভাবে আহত হয়।

পরে তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করে। সেখানে নেওয়ার পর সে মৃত্যু বরণ করে। সে শহরের রফিকুল ইসলাম মহিলা কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। এ দিকে একসাথে ভাই-বোনের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে  শোকের ছায়া নেমে আসে। মহুর্তে ভারী হয়ে উঠে সেখানকার বাতাস। কোনোভাবেই থামছে না স্বজনদের আহাজারি আর শোকের মাতম। পরে,  ভাই- বোনের লাশ ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে,ভৈরব জুবায়দা ওয়াজিব এতিমখানা মাঠে রাত একটা দিকে তাদের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা নামাজে ইমামতি করেন, চন্ডিবের মোল্লা বাড়ি জামে মসজিদের খতিব রুকুনুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমসহ স্থানীয় এলাকাবাসী ও তাদের স্বজনরা। ভাই-বোনকে তাদের বড় আব্বা কবরের পাশে পাশাপাশি কবরে দাফন করা হয়। এ ব্যাপারে স্থানীয় এলাকার বাসিন্দা ও কিশোরগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর্জা মো: সুলেইমান বলেন,আজ আমার এলাকায় আপন ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু সত্যি খুব বেদনাদায়ক !  খোদা তাদের পিতা-মাতাকে এই শোক সইবার তৌফিক দান করুক।

এই বিষয়ে জানতে চাইলে ভৈরব থানার অফিসার ইনচার্জ ( ওসি) মাকছুদুল আলম জানান, আজ ভৈরবে পৌর এলাকায় ভাই -বোনের এক সাথে মৃত্যুর সংবাদ পেয়েছি আমরা। এই ব্যাপারে,  তাদের পরিবারের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে তাদের লাশ ময়নাতদন্ত ছাড়া-ই দাফন করা হয় বলে জানান তিনি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image