• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে নিজের শরীরে আগুন দিয়ে অগ্নিদগ্ধ রত্না রাণী মারা গেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
আটোয়ারীতে নিজের শরীরে আগুন দিয়ে অগ্নিদগ্ধ রত্না রাণী মারা গেছে
মৃত্যু

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার পল্লীতে রত্না রাণী (১৮) নামের এক নববধূ নিজের শরীরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে অগ্নিদগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছে। রত্না রাণী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের পাল্টাপাড়া গ্রামের জবা রাম বর্মনের মেয়ে।

পরিবারের লোকজন জানায়, জবা রাণী (১৮)’র প্রায় ৬ মাস আগে পার্শ্ববর্তী ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী মিঠাপুকুর গ্রামের হৃদয় চন্দ্র বর্মনের সাথে বিবাহ হয়। সম্প্রতি গত দুর্গাপূজার সময় রত্না রাণী পাল্টাপাড়া গ্রামে তার বাবার বাড়িতে বেড়াতে এসে আর স্বামীর বাড়ী ফিরে যায়নি।

বৃহস্পতিবার ( ১৬ নভেম্বর) দুপুর প্রায় দেড়টার দিকে রত্না রাণী নিজের শরীরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। আগুন লাগার বিষয়টি বাড়ীর লোকজন জানতে পেরে চিল্লাহল্লা করলে প্রতিবেশীরা ছুটে এসে শরীরের জলন্ত আগুন নিভিয়ে ফেলে। খবর পেয়ে তাৎক্ষনিকভাবে আটোয়ারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে রত্নাকে অগ্নিদগ্ধে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসপাতাল কর্তৃপক্ষ রত্নার উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষনিক ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে পাঠিয়ে দেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ নভেম্বর সন্ধায় রত্না রাণী(১৮) মৃত্যু বরণ করে। রত্নার বাবার বাড়ির লোকজন জানান, রত্নার লাশ ঢাকায় ময়না তদন্ত করা হয়েছে। 

ময়না তদন্ত শেষে ২৭ নভেম্বর রাত প্রায় সোয় ২ টায় রত্নার বাবার বাড়ী উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের পাল্টাপাড়ায় লাশ নিয়ে আসা হয়। লাশ তাড়াহুড়া করে তার স্বামীর বাড়ী বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী মিঠাপুকুর গ্রামে পাঠানো হয়। সেখানে রত্নার লাশ তাদের ধর্মীয় মতে দাহ করা হয়। পাল্টাপাড়া গ্রামের লোকজন জানান, সম্প্রতি রত্নাকে নিয়ে একটি শালিশ বৈঠক বসেছিল। বৈঠকে রত্নাকে অপদস্ত করা হয়েছিল।  নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একজন সচেতন নাগরিক বলেন, কিসের শালিশ বসেছিল, কেন বসেছিল, কে অপদস্ত করেছিল, দুর্গাপূজার সময় স্বামীর বাড়ী থেকে বাপের বাড়ী এসে কেন স্বামীর বাড়ীতে ফিরে গেল না ?  এ প্রশ্নগুলোর উত্তর পেলেই রত্না রাণীর আত্মহত্যার কারণ জানা যাবে । 

পুলিশ জানায়, এব্যাপারে আটোয়ারী থানায় একটি ইউডি মামলা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image