• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে ধর্মঘটে সিপিবি’র সমর্থন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১০ পিএম
চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি
সিপিবি

নিউজ ডেস্ক : বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স ১৩ আগস্ট ২০২২ এক বিবৃতিতে চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে ধর্মঘটে সমর্থন জানিয়ে চা শ্রমিকদের দাবিসমূহ মেনে নেবার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের চা শিল্প শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়েছে। এই খাত যেমন বিপুল বৈদেশিক মুদ্রা নিয়ে আসছে—চা শিল্প মালিকদের ধনী বানিয়েছে, এর বিপরীতে এই শিল্পের শ্রমিকরা সবচেয়ে বেশি মজুরি বৈষম্যের শিকার। দেশে সবচেয়ে কম মজুরিতে কাজ করতে বাধ্য হন বাংলাদেশের চা শ্রমিকরা।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, শ্রমিক দয়ার পাত্র নয়—তারা মালিক সরকারের দয়া চান না—যে শ্রম দেন তারা তার ন্যায্য মজুরি চান। শ্রমিকের ন্যায্য মজুরি নিশ্চিত করা সরকারের দায়িত্ব কিন্তু সরকার সবসময় ধনী মালিকের পক্ষে থাকেন।

আরও বলা হয়, দ্রব্যমূল্যের আগুনে যখন সাধারণ মানুষ দিশেহারা তখন একজন চা শ্রমিক দিনে ১২০ টাকা মজুরি পাবে—এটা কোনোভাবে মেনে নেয়া যায় না, এই শোষণ চলতে দেয়া যায় না।

বিবৃতিতে নেতৃবৃন্দ দীর্ঘ প্রায় ২০০ বছর ধরে অবহেলিত, নির্যাতিত, বঞ্চিত চা শ্রমিকদের সংগ্রামে একাত্ম হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image