• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সংবিধান-গণতন্ত্রে বিএনপির কোনো আগ্রহ নেই : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৩৬ পিএম
ইসি ভন, আওয়ামী লীগ
নির্বাচন কমিশন ভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

মোহাম্মদ রুবেল

আমরা এমন কোনো রাষ্ট্রপতি করিনি যার নাম ইয়াজউদ্দিন-কার্যক্রমে ইয়েস উদ্দিন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, আমরা মুক্তিযুদ্ধবিরোধী, স্বাধীনতাবিরোধী, কোনো অপশক্তিকে মনোনয়ন দেইনি।

সোমবার দুপুরে নির্বাচন ভবনে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আমরা এমন কোনো রাষ্ট্রপতি করিনি যার নাম ইয়াজউদ্দিন-কার্যক্রমে ইয়েস উদ্দিন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাষ্ট্রপতি পদে সাহাবুদ্দিনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণার পরে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধান নির্বাচন কমিশনারকে ধন্যবাদ জানান দলটির সাধারণ সম্পাদক।

বিএনপি সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রপতি পদ নিয়ে  তাদের আগ্রহ থাকবে না। কারণ দেশের সংবিধান-গণতন্ত্রে তাদের কোনো আগ্রহ নেই। যদি গণতন্ত্র ও সংবিধানে আগ্রহ না থাকে তাহলে রাষ্ট্রপতি কে হলো-না হলো তা নিয়ে তাদের আগ্রহ না থাকারই কথা। এ নিয়ে আমরা অবাক হইনি।' 'আমরা প্রতিযোগিতামূলক নির্বাচন চাই। বিএনপির মতো দল নির্বাচনে থাকুক এটা আমাদের প্রত্যাশা।

গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, 'টেররিজমে বিশ্বাস করে, আগুন সন্ত্রাসে বিশ্বাস করে এমন কোনো ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয়নি। সুশিক্ষিত, সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিতে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি। যার ক্যারিয়ার, গোটা জীবনটাই বর্ণাঢ্য—এমন ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছি।'

 

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image