• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের শেষ চারে প্রথম বাধা পাকিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম
বাংলাদেশের শেষ চারে প্রথম বাধা
বাংলাদেশ ও পাকিস্তান

নিউজ ডেস্ক : বাংলাদেশকে পাকিস্তান ম্যাচে নিতে হবে বাড়তি চ্যালেঞ্জ। সেজন্য তৈরি করতে হবে সঠিক পরিকল্পনা এবং সেটিকে মাঠে বাস্তবায়ন করতে হবে। শ্রীলঙ্কার বিপক্ষে যে ভুলগুলো করেছিল টাইগার বাহিনী সেগুলো নিয়েও সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ ও পাকিস্তানের বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় পাকিস্তানের লাহোরে মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ দল নানা শঙ্কা ও সমীকরণকে পেছনে ফেলে এশিয়া কাপে ঘুরে দাঁড়িয়েছে। আফগানিস্তানের বিপক্ষে ৮৯ রানের বড় জয়ে এখন নতুন করে স্বপ্ন দেখাচ্ছে টাইগার সমর্থকদের। এশিয়া কাপে টিকে থাকার চ্যালেঞ্জটি ভালো করেই উতরে গেছে লাল-সবুজের দল। এবার লক্ষ্য পাকিস্তান বদ। 

লঙ্কানদের বিপক্ষে ধ্বস নেমেছিল ব্যাটিং অর্ডারে। মূলতানে সেখান থেকে ঘুরে দাঁড়িয়েছে সাকিব আল হাসানের দল। টাইগারদের সাবেক অধিনায়ক আকরাম খান এই জয়ের কৃতিত্ব দিয়েছেন ব্যাটারদের। 

শেষ চারে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। লাহোরের সে ম্যাচ মোটেও সহজ হবে না বলে মনে করেন বিসিবি পরিচালক। এশিয়া কাপে এখনও ছন্দ খুঁজে না পাওয়া তাওহীদ হৃদয়ের জন্যও দিয়েছেন একই বার্তা।

জ্বর কাটিয়ে দলের সঙ্গে যোগ দেয়ার অপেক্ষায় লিটন। স্কোয়াডে তার অন্তর্ভূক্তি নিয়ে নানান গুঞ্জন থাকলেও আকরাম খান জানিয়েছেন, লিটন আসলে সেই হবে দলের প্রথম পছন্দ।

বিসিবি পরিচালক আকরাম খান বলেন, এটি খুব ভালো যে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। প্রথম ম্যাচে বাজেভাবে হার আসলেও দ্বিতীয় ম্যাচে দলের অবস্থান পরিষ্কার হয়েছে। সবথেকে ভালো লেগেছে বাংলাদেশের অ্যাপ্রোচটা ভালো ছিল। আমাদের ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে দারুণ উন্নতি হয়েছে। তবে পাকিসস্তানের মাটিতে খেলা হচ্ছে, সেটি মাথায় রাখতে হবে। আশা করছি, দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে, তাতে ভালো কিছু আসবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image