• ঢাকা
  • বুধবার, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আইসিসির প্রধান কৌঁসুলির ক্যাম্প পরিদর্শন, তার মধ্যেই খুন রোহিঙ্গা নেতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৭ পিএম
খুন রোহিঙ্গা নেতা
খুন

জাফর আলম, কক্সবাজার : রোহিঙ্গাদের কাছ থেকে মিয়ানমারে তাদের ওপর চালানো নির্যাতনের তথ্য সংগ্রহ করছে আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি)। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (৬ জুলাই) আদালতের প্রধান কৌঁসুলি করিম আসাদ আহমাদ খানের নেতৃত্বে প্রতিনিধিরা কক্সবাজারের উখিয়ার একটি রোহিঙ্গা ক্যাম্পে তথ্য সংগ্রহ করছিলেন। এ সময় ক্যাম্পটির একটি ব্লকের উপপ্রধান বা সাব মাঝি এবাদুল্লাহকে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উখিয়ার কুতুপালংয়ের ১-পশ্চিম নম্বর ক্যাম্পের এ/৯ ব্লকে এ হত্যাকাণ্ড ঘটে। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, সন্ত্রাসীরা ছুরিকাঘাতে এবাদুল্লাহকে হত্যা করে পালিয়ে গেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। হত্যাকাণ্ডের সময় ক্যাম্পটিতে ছিলেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান কৌঁসুলি করিম আসাদ আহমাদ খানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি। 

তারা ছিলেন কুতুপালংয়ের ১-পশ্চিম নম্বর ক্যাম্পের এ/১ ব্লকে। সকাল পৌনে ১০টায় সেখানে পৌঁছে তারা মিয়ানমারে জাতিগত নিধনযজ্ঞের ভয়াবহতায় জীবন ও সম্ভ্রম বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা ১৩ জনের সঙ্গে বলেন। পরে বেলা ১১টা ২০ মিনিটে সেখান থেকে বের হয়ে বালুখালীর ১২ নম্বর ক্যাম্পে যান তারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image